Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সাত মাস পর এই প্রথম পরপর
দু’দিন আক্রান্ত হলেন মাত্র ২ জন 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: সাত মাস পর পশ্চিম মেদিনীপুর জেলায় ৪৮ ঘণ্টায় মাত্র চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় করোনার প্রকোপ শুরু হওয়ার সময় আক্রান্তের সংখ্যা কম ছিল। তারপর অবশ্য সংক্রমণের গ্রাফ ক্রমশ বাড়তে থাকে। তবে ১৮ ও ১৯ জানুয়ারি এই দু’দিনই জেলায় মাত্র দু’জন করে আক্রান্ত হয়েছেন। 
বিশদ
উন্নয়নকে হাতিয়ার করে জয়ের
ব্যবধান বাড়ানোই লক্ষ্য তৃণমূলের 

এবার বিধানসভা নির্বাচনে রাজনৈতিক প্রেক্ষাপট বেশ কিছুটা আলাদা। এবারই প্রথম রাজ্যে প্রধান বিরোধী শক্তি হিসেবে উঠে এসেছে বিজেপি। তাই ২০২১ সালের নির্বাচন বর্তমান শাসক দল তৃণমূলের কাছে প্রেস্টিজ ফাইট।  
বিশদ

সালারে মজে যাওয়া ক্যানেল
সংস্কারের দাবিতে সরব বাসিন্দারা 

সংবাদদাতা, কান্দি: প্রায় ৫০ বছর আগে তৈরি ক্যানেল সংস্কারের দাবিতে সরব হলেন সালার থানার বিভিন্ন এলাকার বাসিন্দারা। অভিযোগ, ক্যানেল খননের পর আর সংস্কার না হওয়ায় তা মজে যাওয়ার মুখে।  
বিশদ

নবগ্রামে সরকারি বাসে আগুন,
বরাতজোরে রক্ষা পেলেন যাত্রীরা 

বুধবার সকালে নবগ্রাম থানার পলশন্ডা মোড় সংলগ্ন পোমিয়ায় ৩৪ নম্বর জাতীয় সড়কে চলন্ত সরকারি বাসে হঠাৎ আগুন লাগায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। যাত্রীরা অল্পের জন্য রক্ষা পেলেও বাসটি আগুনে সম্পূর্ণ পুড়ে গিয়েছে।  
বিশদ

উন্নয়ন গৌন, ‘জোর যার মুলুক তার’
নীতিতেই বিশ্বাসী খেজুরি 

জমানা বদলায়। কিন্তু, খেজুরি পড়ে থাকে খেজুরিতেই। উন্নয়ন কিংবা দিন বদলের কড়চা এখানে কোনওদিনই ফ্যাক্টর হয় না। বরং খেজুরি বেছে নেয় ‘জোর যার মুলুক তার’ নীতিকেই। সেই বাম জমানা থেকেই রাজনৈতিক হিংসার এক ধারাবাহিক অধ্যায় আজও বহমান।
বিশদ

কাঁথি থানায় সৌমেন্দুকে নিগ্রহের
অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 

মঙ্গলবার রাতে কাঁথি থানার মধ্যেই বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীকে হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। কাঁথির মাজনা এবং মুকুন্দপুরে দলীয় কর্মীদের মারধর করা হয়েছে বলে অভিযোগ তুলে বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি অনুপ চক্রবর্তী এবং সৌমেন্দু অধিকারী থানায় ডেপুটেশন দিতে যান।  
বিশদ

নার্সিংহোমগুলিতে স্বাস্থ্যসাথীর
সুবিধা দিতে বৈঠক প্রশাসনের 

সংবাদদাতা, কৃষ্ণনগর: বাড়ির পাশে থাকা ছোট-বড় সমস্ত নার্সিংহোম থেকে স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পরিষেবা মিলবে। কোনও নার্সিংহোম ওই কার্ড নিতে অস্বীকার করলে থানায় গিয়ে অভিযোগ জানান। 
বিশদ

জলঙ্গিতে হিন্দু বৃদ্ধার দেহ নিয়ে
শ্মশানে গেলেন মুসলিমরা 

ফের সাম্প্রদায়িক সম্প্রীতির নজির রাখল মুর্শিদাবাদ। জলঙ্গির ঝাউদিয়ার গ্রামে ননীবালা সরকার(৮৫) নামে এক বৃদ্ধার মৃতদেহ কাঁধে নিয়ে শ্মশানে গেলেন শুকচাঁদ আলি, মহিদুল ইসলামরা। স্থানীয়রা বলেন, ঝাউদিয়া গ্রামে একটিমাত্র হিন্দু পরিবার রয়েছে। বাকি সকলেই মুসলিম।  
বিশদ

ভগবানগোলায় উন্নয়নই ভোট
প্রচারে শাসকদলের হাতিয়ার 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: আজ, বৃহস্পতিবার দলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুর্শিদাবাদের নেতাদের কী বার্তা দেন তা জানতে মুখিয়ে রয়েছেন কর্মী-সমর্থকরা। এদিন দলের জেলা সভাপতি, শাখা সংগঠনের সভাপতি এবং বিধায়করা কলকাতায় বৈঠকে যোগ দেবেন।  
বিশদ

ঘাটালে কয়েকশো মৌমাছির
আক্রমণে অসুস্থ ৮ জন চাষি 

সংবাদদাতা, ঘাটাল: বুধবার জমিতে কাজ করার সময় মৌমাছি হুল ফোটানোয় অসুস্থ হলেন আটজন চাষি। তাঁদের মধ্যে গুরুতর অসুস্থ দু’জন মহিলাকে ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করতে হয়েছে। এদিন দুপুরে ঘটনাটি ঘটে ঘাটাল থানার দন্দিপুর গ্রামে। 
বিশদ

নবদ্বীপে নাবালিকার বিয়ে
বন্ধ করে পাঠানো হল হোমে 

সংবাদদাতা, নবদ্বীপ: মঙ্গলবার রাতে প্রশাসনের কাছে খবর আসে নবদ্বীপ পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের প্রাচীন মায়াপুর মহাপ্রভু কলোনিতে এক নাবালিকার বিয়ে দেওয়া হচ্ছে।  খবর পেয়ে সেই বিয়েবাড়িতে পৌঁছয় নবদ্বীপ থানার পুলিস। বিয়ের ঠিক আগের মুহূর্তে ওই নাবালিকার বিয়ে আটকে দেওয়া হয়। 
বিশদ

জিয়াগঞ্জে স্ত্রীকে কুপিয়ে
খুনের চেষ্টা, পলাতক যুবক 

সন্দেহের জেরে বুধবার দুপুরে জিয়াগঞ্জের সুকান্তপল্লি এলাকায় রাস্তার উপর স্ত্রীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। আক্রান্ত গৃহবধূ জয়া দাসকে আশঙ্কাজনক অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

অরিন্দমের বিজেপি যোগে
কোন্দল কমবে তৃণমূলে 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য বুধবার বিজেপিতে যোগ দিলেন। দিল্লিতে গিয়ে তিনি গেরুয়া শিবিরে নাম লেখানোর পরই এলাকার তৃণমূল কর্মীরা উচ্ছ্বসিত। এতদিন তৃণমূলের গোষ্ঠীকোন্দলে জেরবার ছিল শান্তিপুর।
বিশদ

রঘুনাথপুরে পুরপ্রশাসনকে
সিপিএমের ডেপুটেশন 

সংবাদদাতা, রঘুনাথপুর: বুধবার সিপিএমের রঘুনাথপুর ১ নম্বর এরিয়া কমিটির তরফ থেকে পুরপ্রশাসনকে ডেপুটেশন দেওয়া হয়। মেয়াদ উত্তীর্ণ রঘুনাথপুর পুরসভার নির্বাচন, ইন্দো-জার্মান জল প্রকল্পের জল দু’বেলা সরবরাহ, পুরসভা এলাকার রাস্তাগুলির সংস্কার ও পুনর্নির্মাণ এবং হাউস ফর অল প্রকল্পের অসমাপ্ত বাড়িগুলির টাকা দেওয়ার দাবি জানানো হয়। 
বিশদ

পাত্রসায়রে পৃথক দুর্ঘটনায়
দু’জনের মৃত্যু, অবরোধ 

পাত্রসায়রে মাত্র তিন কিমি দূরত্বের ব্যবধানে ঘটল দু’টি দুর্ঘটনা ঘটেছে। লরি ও ডাম্পারের ধাক্কায় মৃত্যু হয়েছে দু’জনের। পুলিস জানিয়েছে, মঙ্গলবার রাতে ফকিরডাঙা এলাকায় বাঁকুড়া-বর্ধমান মেন রোডে লরির ধাক্কায় এক বাইক আরোহীর মৃত্যু হয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
৪০টি শ্রম আইনকে একত্রিত করে চারটি লেবার কোডে পরিণত করেছে কেন্দ্রীয় সরকার। ১ এপ্রিলের আগেই সারা দেশে কার্যকর করা হতে পারে সেই চার লেবার কোড। এমনটাই খবর শ্রমমন্ত্রকের শীর্ষ সূত্রে। ...

গয়নার দোকানের উদ্বোধনে প্রয়াত ফুটবল তারকা মারাদোনাকে এনে তাক লাগিয়ে দিয়েছিলেন কেরলের রত্ন ব্যবসায়ী ববি চেম্মায়ুর। আবারও তিনি খবরের শিরোনামে। এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যবহৃত রোলস রয়েস ফ্যান্টম গাড়িটির নিলামে অংশ নেওয়ার জন্য। ...

সামনেই নেতাজি জয়ন্তী ও সাধারণতন্ত্র দিবস। হাতে সময় কম, বড়বাজারে জমে উঠেছে জাতীয় পতাকার বিক্রি। ব্যবসায়ীদের বক্তব্য, করোনা আবহ এখন অনেকটাই কেটে গিয়েছে, তাই আমাদের ...

নিজেদের দাবি আদায়ে আরও বড় আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন বিক্ষোভরত কৃষকরা। আগামী ২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবসের আগেই একপ্রকার নজিরবিহীনভাবে দিল্লি-হরিয়ানা সীমানায় আয়োজন করা হতে পারে ‘কিষান সংসদ’। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

 বিদ্যার্থীরা পড়াশুনার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পাবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়বে। অতিরিক্ত চিন্তার জন্য উচ্চ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১ - টেলিফোনের উদ্ভাবক ইলিশা গ্রে-র মৃত্যু
১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৭২ - মনিপুর, মেঘালয় ও ত্রিপুরা ভারতের পূর্ণ রাজ্যে পরিণত হয়।
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম 
২০০৮ - কালো সোমবার হিসেবে বিশ্বব্যাপী শেয়ার বাজারে প্রতিষ্ঠিত। এফটিএসই ১০০-এর সূচক একদিনে সবচেয়ে বড় পতন ঘটে। ইউরোপীয় স্টক এক্সচেঞ্জগুলো ১১ সেপ্টেম্বর, ২০০১ - এর পর সবচেয়ে খারাপ করে শেষ হয়। এশিয়ার শেয়ার মার্কেটগুলোর সূচক ১৪% কমে যায়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৮.১৩ টাকা ১০১.৫৭ টাকা
ইউরো ৮৭.২৫ টাকা ৯০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, অষ্টমী ২৩/২০ দিবা ৩/৫১। অশ্বিনী নক্ষত্র ২৩/৪ দিবা ৩/৩৬। সূর্যোদয় ৬/২২/৪২, সূর্যাস্ত ৫/১৩/১০। অমৃতযোগ রাত্রি ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/২৯ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৭ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, অষ্টমী দিবা ৩/৪৪। অশ্বিনী নক্ষত্র অপরাহ্ন ৪/২। সূর্যোদয় ৬/২৬, সূর্যাস্ত ৫/১২। অমৃতযোগ রাত্রি ১/৭ গতে ৩/৪২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ১০/৪৩ গতে ১২/৫৬ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/১২ মধ্যে। কালরাত্রি ১১/৪৯ গতে ১/২৮ মধ্যে।
৭ জমাদিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল-এ আজ মোহন বাগান ১ : ০ গোলে হারাল চেন্নাইয়ানকে 

09:30:58 PM

আইএসএল: মোহন বাগান ১ চেন্নাইয়ান ০ (৯০ মিনিট) 

09:24:48 PM

আইএসএল: মোহন বাগান ০ চেন্নাইয়ান ০ (প্রথমার্ধ)

08:24:23 PM

পুনের অগ্নিকাণ্ডে পাঁচজনের দেহ উদ্ধার
পুনের সিরাম ইনস্টিটিউটের অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজনের দেহ উদ্ধার হয়েছে বলে ...বিশদ

06:12:59 PM

বর্ধমান ও আসানসোলে বিজেপি-র গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে
বর্ধমান শহর ও আসানসোলে একসঙ্গে দু’জায়গায় প্রকাশ্যে এল বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব। ...বিশদ

05:12:00 PM

পুনের সিরাম ইনস্টিটিউটে আগুন
অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল দেশের বৃহত্তম ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থা  পুনের সিরাম ...বিশদ

03:20:00 PM